গ্রুপ কথা বিশেষ ভ্রমণ

আজ আমাদের স্বপ্নের জন্মদিন

এই দিনে। এক বছর আগে ঠিক এই দিনে। পয়লা মে। ছয় বন্ধু মিলে হাজির জয়পুরে। মে মাসের প্রবল গরম। তাতে কী! ছয় ছন্নছাড়া এক সঙ্গে মানে তো দেদার মজা। তার সঙ্গে মিশেছে স্বপ্নের মাটিতে নেমে আসার সম্ভাবনা। গ্রুপ থেকে ওয়েবসাইটের দিকে যাত্রা করছি আমরা।

২০১৪ সাল। প্রতি মঙ্গলবার টুকটাক ঘুরতে বেরোতাম।দু’চারজন জড়ো হলেই বাইক নিয়ে বেরিয়ে পড়া। দীপু, বাবলা, সৌগত, ইন্দ্র আর আমি। একবার দু’বার আমার দুই ভাই, রাজা আর ধেপু। আবার কখনও একটু দূরের সফরে বন্ধু, মিন্টু, জয়ন্তীদি, আমাদের বোন নন্দিতা। মঙ্গলবার সন্ধের পরে ইন্দ্রর সাইবার কাফে। আড্ডা, খাওয়াদাওয়া। তারপর পরের সপ্তাহের পরিকল্পনা। একদিন হঠাৎই মনে হল, ঘোরাঘুরির একটা গ্রুপ খোলা যাক। ২০১৫ সালের দশমীর দিন তৈরি হল আমাদের গ্রুপ ‘যথা ইচ্ছা তথা যা’। ঘুরতাম আর লেখা পোস্ট করা হতো। দু’বছর পরে ওয়েবসাইটের পরিকল্পনা।

বার বার ফিরতে ইচ্ছে করে এমন ছবির দেশে।

চাঁদা তুলে ডোমেন কেনা হল। সাইটের ডিজাইন করে দিল সহকর্মী নীলু (নীলোৎপল বিশ্বাস)। ওয়েবসাইটের লোগো এঁকে দিল শিল্পী বন্ধু ঋতুপর্ণ বসু। কচি, জুয়েল, অরিজিৎ কলকাতা থেকে রওনা দিল। আমরা এদিক থেকে। পৌঁছলাম বাঁকুড়ার জয়পুরের জঙ্গলে। সেখানের ওয়াচ টাওয়ারে বসে উদ্বোধন হল আমাদের স্বপ্নের। আমাদের ওয়েবসাইটের। এই দিনে। পয়লা মে।

এক বছর ধরে সাইটটিকে বাঁচিয়ে রেখেছেন বহু লেখক, সদস্য এবং শুভানুধ্যায়ী। তাঁদের জন্যই সাইট এক বছরে ২৭ হাজারের বেশি হিট পেয়েছে। সকলকে গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা জানাই। আপনারা আগামী দিনেও পাশে থাকবেন। আশা রাখি।

আমরা ছ’জন। উদ্বোধনী অনুষ্ঠানের আগে।

বিশেষ ঘোষণা- জন্মদিনের সপ্তাহে আমরা নতুন কোনও লেখা পোস্ট করব না। গোটা সপ্তাহ জুড়ে ফিরে দেখা চলবে। সদস্য এবং পাঠকেরাও ১ মে ২০১৮ থেকে ৭ মে ২০১৮ (সোমবার) পর্যন্ত নিজেদের পছন্দ লেখা পোস্ট করতে পারেন। তবে সেই লেখা আমাদের ওয়েবসাইট থেকে নিতে হবে।

লেখা পাঠান এই ঠিকানায়— jathaichchatathaja@gmail.com

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *